পাকিস্তান সফরে যাচ্ছেন না শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার!

অনলাইন ডেস্ক★★

দেশের মাটিতে পুরোদমে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বারবার হোঁচট খাচ্ছে পাকিস্তান। দেশটির মাটিতে খেলতে যাওয়ার কথা ছিল কথা শ্রীলঙ্কার। সীমিত ওভারের সিরিজ খেলতে রাজিও ছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু বোর্ড রাজি থাকলে কী হবে, বেঁকে বসেছেন লঙ্কা দলের দশজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়।পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছেন তারা।

পাকিস্তানে তিন ম্যাচের ওডিআই সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে সোমবার দল ঘোষণা করার পর নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেন দলের ওই দশ সদস্য। তারা হলেন- লাসিথ মালিঙ্গা, নিরোশন ডিকভেলা, কুশল জানিথ পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, অ্যাঞ্জেলো ম্যাথিউস, সুরঙ্গা লাকমল, দীনেশ চান্দিমাল ও দিমুথ করুণারত্নে।

শ্রীলঙ্কার একঝাঁক ক্রিকেটারের এই সিরিজ থেকে সরে দাঁড়ানো বেশ তাৎপর্যপূর্ণ। ২০০৯ সালে লাহোরে গুলি চলেছিল শ্রীলঙ্কা ক্রিকেটারদের টিম বাসে। তারপর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে গিয়েছিল নিরাপত্তার জন্য। মাঝে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি খেলতে গেলেও অন্য টিমেরা যায়নি।

পাকিস্তান মাঝের এই ১০ বছর বেশির ভাগ হোম সিরিজ খেলেছে দুবাই-আবু ধাবিতে। এ বছর পাকিস্তানের টি-টোয়েন্টি লিগের একাংশও নিজেদের দেশে আয়োজন করে তারা।ধীরে ধীরে পাকিস্তান দাবি করে আসছিল যে তাদের দেশ এখন আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের মতো নিরাপদ। দেশটিতে সফরে যাওয়ার জন্য সম্মতিও দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু এই মুহূর্তে ১০ প্রথমসারির শ্রীলঙ্কান ক্রিকেটাররা সরে দাঁড়ানোয় ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ছয় ম্যাচের সিরিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *