প্রতি জেলায় সুইমিংপুল নির্মাণ করবে সরকার : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক★★

পর্যায়ক্রমে দেশের প্রত্যেকটি জেলায় সুইমিংপুল নির্মাণের ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান মো. জাহিদ আহসান রাসেল এমপি।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রামে নবনির্মিত বিভাগীয় সুইমিংপুল উদ্বোধন করে এ ঘোষণা দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

এসময় জাহিদ আহসান বলেন, ‘চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবী ছিল আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত একটি সুইমিংপুল নির্মাণের। নতুন এ সুইমিংপুল উদ্বোধনের মধ্যে দিয়ে তাদের সেই স্বপ্ন পূরণ হয়েছে। তাই এ দিনটা চট্টগ্রামের মানুষের জন্য আনন্দের। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সুইমিংপুল নির্মাণের সাথে সংশ্লিষ্ট সকলকে।’

তিনি বলেন, ‘এখন শহরের ছেলে-মেয়েরা সাঁতার কি তা ভুলতে বসেছে। শহরে সাঁতার শেখার জন্য পর্যাপ্ত জায়গার অভাব। সাঁতার শুধু খেলা বা ব্যায়ামের জন্যই নয়, জীবনের নিরাপত্তা বিধানের জন্যও সাঁতার শেখাটা জরুরি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইতিমধ্যে ২২টি সুইমিংপুল নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে প্রত্যেক জেলাতেই সুইমিংপুল নির্মাণ করা হবে।’

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রামবাসীকে দৃষ্টিনন্দন সুইমিংপুল উপহার দেয়ার জন্য।

এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. জাফর উদ্দীন, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শাহ আলম ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মোজাম্মেল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *